Friday, October 25, 2019

প্রোস্টেট ক্যান্সারের বিরুদ্ধে লড়াই করার সময় ডঃ অনুপ রমনির সাথে ওমারি আলী ইতিবাচক অভিজ্ঞতা

“আমার নাম আবু ধাবি থেকে ওমারি আলী, আমি প্রায়শই ফিরে ভাবতাম এবং ভাবছিলাম যে আমার প্রোস্টেট ক্যান্সারের চিকিত্সার জন্য শীর্ষ ইউরো-অ্যানকোলজি রোবোটিক সার্জন ব্রাচ ক্যান্ডি হাসপাতাল মুম্বই ইন্ডিয়াতে না গেলে কী হত। তাঁর বিষয়ে সিদ্ধান্ত নেওয়া আমার পক্ষে সেরা সিদ্ধান্তে পরিণত হয়েছিল।

2015 সালে, আমি আমার কর্মক্ষেত্রে দেওয়া প্রোস্টেট স্ক্রিনিংয়ের সুবিধা নিয়েছি। আমার সর্বদা নিয়মিত চেক-আপ ছিল, তবে আমি 50 বছরের বেশি বয়স থেকেই প্রস্টেটের স্ক্রিনিং রক্ত পরীক্ষা করানোর সিদ্ধান্ত নিয়েছি screen স্ক্রিনিং নিশ্চিত করেছে যে আমার পিএসএর স্কোরগুলি প্রত্যাশার চেয়ে বেশি ছিল। ফলাফলটি আমাকে এতটা উদ্বিগ্ন করেছিল যে আমি আমার স্বাস্থ্য চিকিত্সককে আরও কিছুটা মূল্যায়ন করতে দেখব। আমার ডাক্তার ফলাফলগুলি নিশ্চিত করেছেন এবং আমাকে আবুধাবিতে স্থানীয় এক ইউরোলজিস্টের কাছে পাঠিয়েছিলেন যিনি সিএটি স্ক্যান এবং বায়োপসি সহ আরও পরীক্ষা করেছিলেন।


এই পরীক্ষাগুলি করা আমার প্রোস্টেটে ক্যান্সারজনিত ভর প্রকাশ করেছিল। ইউরোলজিস্ট বিকিরণ থেরাপির সাথে একটি চিকিত্সার পরিকল্পনার সুপারিশ করেছিলেন কারণ তিনি ভেবেছিলেন যে আমি অস্ত্রোপচারের জন্য ভাল প্রার্থী। তিনি আমাকে একটু আশা করেছিলেন যে আমার সম্পূর্ণ পুনরুদ্ধার হবে কারণ আমার গ্লাসন রেটিংটি খুব বেশি ছিল এবং তিনি ইঙ্গিত দিয়েছিলেন যে আমার স্বাস্থ্যের দৃষ্টিভঙ্গি ভাল নয়। এই মুহুর্তে আমি জানতাম যে আমার ইতিবাচক মনোভাব নিয়ে আরও অভিজ্ঞ একজন চিকিৎসক আছেন। আমার স্ত্রী পরামর্শের জন্য তার পরিবার এবং বন্ধুদের চেনাশোনায় ফিরেছেন। আমি গুগলে প্রচুর গবেষণা করেছি এবং ডঃ অনুপ রামানিকে পুরোপুরি পরীক্ষা করে দেখেছি, এক কাজিন তাকে সুপারিশ করেছিল কারণ তার বাবা সেখানে প্রস্টেট ক্যান্সারের জন্য সফলভাবে চিকিত্সা করেছিলেন। আমি শীঘ্রই ডঃ অনুপ রমনির মুম্বাইয়ের সেরা রোবোটিক ইউরোলজিস্টের সাথে ইমেলের মাধ্যমে অ্যাপয়েন্টমেন্ট পেয়েছিলাম: dr.anupramani@indialaparoscopysurbrysite.com এর মাধ্যমে। যে মুহুর্তে আমি এবং আমার স্ত্রী সার্জনের সাথে দেখা হয়েছিল, সে থেকেই তিনি আমাকে ইতিবাচক এবং আগ্রহী করে তোলেন। তিনি আমার রোগ নির্ধারণ এবং গ্লিসন স্কোরগুলির অর্থ কী সংজ্ঞা দিয়েছিলেন। ইউরোলজিস্টের বিপরীতে ড। রমনী শল্য চিকিত্সার সুপারিশ করেছিলেন। দীর্ঘ আলোচনার পরে, আমরা সিদ্ধান্ত নিয়েছিলাম যে একটি রোবোটিক সহায়তাযুক্ত প্রোস্টেটেক্টোমিই ছিল সেরা অস্ত্রোপচার সমাধান। এই ন্যূনতম আক্রমণাত্মক প্রক্রিয়াটি রক্ত ​​ক্ষয় এবং পুনরুদ্ধারের সময়কে হ্রাস করার সাথে সাথে প্রোস্টেট সরিয়ে ফেলতে পারে।

তিনি ব্রিচ ক্যান্ডি হাসপাতাল মুম্বাইয়ে অ্যাডভান্সড দা ভিঞ্চি রোবোটিক সার্জারি মেশিন প্রবর্তন করেছিলেন - এমন প্রযুক্তি যা প্রস্টেট ক্যান্সারে আক্রান্ত রোগীদের স্নায়ু থেকে বাঁচাতে ন্যূনতম আক্রমণাত্মক এবং সঠিক and রোবোটিক অস্ত্রোপচারের অগ্রণী এবং ভারতে প্রোস্টেট ক্যান্সার গবেষণার শীর্ষস্থানীয় এবং আন্তর্জাতিকভাবে স্বীকৃত এবং ক্রমাগত প্রোস্টেট ক্যান্সারের জন্য নতুন চিকিত্সা নিয়ে গবেষণা করা সেই সার্জনের কাছে কে যেতে চাইবে না?

তিনি যখন রোগীদের সাথে কথা বলেন তখন তিনি চিকিত্সার প্রাক-বিকল্প পরীক্ষা থেকে শুরু করে চিকিত্সার সকালে সার্জিক্যাল টিমের সাথে চিকিত্সা করা পর্যন্ত, হাসপাতালের পুরো স্টেইন জুড়ে ব্রেচ ক্যান্ডি হাসপাতালের যত্নশীল কর্মীদের কাছে অস্ত্রোপচার প্রক্রিয়াটি ব্যাখ্যা করেন। আমি সর্বদা পুরুষদের যে সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিসটি বলি তা হ'ল আপনার চিকিত্সকের উপর বিশ্বাস রাখতে হবে।

ভাল কথাটি ছিল আমার পরিবার এবং কাছের বন্ধুদের কাছ থেকে আমার প্রচুর সমর্থন ছিল। আমার নির্ণয়ের পরে এটি অনেক প্রার্থনা এবং প্রচুর বিশ্বাস ছিল। সুতরাং, আমার অস্ত্রোপচারের দিন, আমি জেনে থাকি যে এই অস্ত্রোপচারটি সফল হবে knowing আমি জানতাম ক্যান্সার ছড়িয়ে পড়ে নি, আমি জানতাম যে আমার স্ত্রী এবং আমি আমাদের গবেষণা ভাল করে ফেলেছি এবং আমি ভাল হয়ে উঠব। আমি কিছুদিন হাসপাতালে ছিলাম এবং আরও কিছুদিন একটি হোটেলে তাঁর প্রোস্টেটেক্টোমির পুনরুদ্ধার চালিয়েছি। আমি উঠেছিলাম এবং সার্জারি চিকিত্সার মাত্র কয়েক ঘন্টা পরে হাঁটছিলাম। কয়েক সপ্তাহের মধ্যে আমি নিজেকে অনেকটা অনুভব করতে শুরু করি। আমি এখন ক্যান্সারমুক্ত। আমি এবং আমার স্ত্রী ভ্রমণ ভ্রমণ উপভোগ করি এবং প্রতি সপ্তাহে বেশ কয়েকটি হাঁটাচলা করার চেষ্টা করি।

ক্যান্সারের সাথে মোকাবিলা করার ফলে আমার জীবন সম্পর্কে আমার মানসিক দৃষ্টিভঙ্গি উন্নত হয়েছিল। আমি ডঃ অনুপ রামানির সাথে আমার অভিজ্ঞতা আত্মীয়স্বজন, বন্ধুবান্ধব এবং সহকর্মী সহ অনেক লোকের সাথে ভাগ করে নিয়েছি এবং আমি মনে করি যে আমি এমন কয়েকজন লোককে সহায়তা করেছি যারা একই রকম ক্যান্সারের লড়াইয়ের মুখোমুখি হয়েছিল। পিছনে ফিরে তাকালে, আমি সত্যই অনুভব করি যে Godশ্বর আমাকে ডকুমেন্ট অনুপ রামানি ভারতের শীর্ষ উরো অনকোলজিস্টের দিকে পরিচালিত করেছিলেন। আমি কৃতজ্ঞ তিনি আমার নিজের সিদ্ধান্ত গ্রহণের জন্য জ্ঞান দিয়ে আমাকে ক্ষমতা দিয়েছিলেন তবে আমাকে সঠিক দিকে চালিত করতে সহায়তা করেছিলেন। তাঁর সহায়তার কারণে আমি আজ সমৃদ্ধি লাভ করছি। ”

ফোন নম্বর আমাদের কাছে পৌঁছান +91 9373055368

ওয়েবসাইট দেখুন: https://www.indialaparoscopysurgerysite.com/bangla-consult-dr-anup-ramani-top-uro-oncology-robotic-surgeon-breach-candy-hospital-mumbai-india.php